জকিগঞ্জে মাওলানা মোহাম্মদ আব্দুল কাইয়ূম স্মৃতি পরিষদের বৃত্তি বিতরণ সম্পন্ন

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জে মাওলানা মোহাম্মদ আব্দুল কাইয়ূম স্মৃতি পরিষদের বৃত্তি বিতরণী অনুষ্ঠান সম্পন্ন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মুনশীপাড়া দাখিল মাদ্রাসার কনফারেন্স হলে বৃত্তি বিতরণী অনুষ্ঠান হয়।

পরিষদের উপদেষ্টা জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ নূরুল ইসলামের সভাপতিত্বে ও মুনশীপাড়া দাখিল মাদ্রাসার শিক্ষক মাওলানা সালিক আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইছামতি কামিল মাদ্রাসার শিক্ষক ও কালিগঞ্জ জামে মসজিদের খতীব মাওলানা আজিজুর রহমান।অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন হাফিজ মোহাম্মদ নজরুল ইসলাম, না’তে রাসূল সা. পরিবেশন করেন মো. আব্দুল ওয়াহিদ শাহীন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জকিগঞ্জ মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মহিউদ্দীন হায়দর, মুনশীপাড়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল ওয়াদুদ, সাবেক ইউপি সদস্য আব্দুল মালিক মানিক, মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য হাফিজ মো. ফখরুজ্জামান, স্মৃতি পরিষদের সভাপতি মো. আশফাক আহমদ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্মৃতি পরিষদের সদস্য মোহাম্মদ মিফতাহুল ইসলাম তালহা। অনুষ্ঠানে মুনশীপাড়া দাখিল মাদ্রাসার শিক্ষক, অভিভাবক, এলাকার বিশিষ্টজন ও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা স্মৃতি পরিষদের উদ্যোগে আয়োজিত বৃত্তি পরীক্ষার ভূয়সী প্রশংসা করে মাওলানা মোহাম্মদ আব্দুল কাইয়ূম রহ. এর জীবনে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করতে গিয়ে বলেন, মাওলানা মোহাম্মদ আব্দুল কাইয়ূম রহ. তৎকালীন ভারতীয় উপমহাদেশের শ্রেষ্ঠ ইসলামী বিদ্যাপীঠ রামপুর মাতলাউল উলূম দারুল হাদীস থেকে সর্বোচ্চ শিক্ষা অর্জন করে সারা জীবন পবিত্র কুরআন শরীফের খেদমত করেছেন। তিনি অত্যান্ত তাকওয়াবান ও দায়িত্ব সচেতন ছিলেন। তাঁর ছোয়ায় অসংখ্য ছাত্র হাফিজ ও আলিমে দ্বীন হয়েছেন।

বক্তারা আরও বলেন, বৃত্তি পরীক্ষার মাধ্যমে নতুন প্রজন্ম মহাপুরুষগণ সম্পর্কে জানতে পারছে, যারা ইসলামের খেদমত করে দুনিয়া থেকে বিদায় নিয়েছেন। বৃত্তি পরীক্ষার সিলেবাসে মুনশীপাড়া এলাকার বিশিষ্ট উলামায়ে কেরামগণের জীবনী থাকায় শিক্ষার্থীরা এই সিলেবাস অনুসরণ করলে এলাকার ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জ্ঞান অর্জন করা সম্ভব। অনুষ্ঠানের শেষ পর্যায়ে মাওলানা মোহাম্মদ আব্দুল কাইয়ূম স্মৃতি পরিষদের উদ্যোগে মুনশীপাড়া দাখিল মাদ্রাসার অষ্টম, নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত এ বছরের বৃত্তি পরীক্ষায় উর্ত্তিণ হওয়া শিক্ষার্থীদের মধ্যে মেধা বৃত্তি ও সনদপত্র বিতরণ করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর